Sports Bangla

‘অশালীন’ জার্সি

‘অশালীন’ জার্সি

‘অশালীন’ জার্সি
সেপ্টেম্বর ১৬
০৮:১৪ ২০১৪

Bright sports shopকলম্বিয়ার নারী সাইক্লিস্টদের নতুন জার্সি অন্যদের মতোই গলা থেকে হাঁটু পর্যন্ত নামানো। কিন্তু বিপত্তিটা বেধেছে মাঝের রঙ নিয়ে, যা জার্সিটাকে আপাতদৃষ্টিতে খোলামেলা বানিয়ে দিয়েছে। অনেকের দৃষ্টিতেই এই পোশাক পুরোপুরি ‘অশালীন’।

সমস্যাটা হলো, পোশাকের পেট ও কোমরের নীচের দিকের অংশের রঙ একেবারে চামড়ার রঙের হওয়ায় মনে হচ্ছে সাইক্লিস্টদের নিম্নাঙ্গে কিছু পরা নেই।

ইতালির একটি রেসের জন্য নকশা করা ‘বিতর্কিত’ এই পোশাক নিয়ে শুরু হয়েছে প্রবল সমালোচনা। খোদ ইন্টারন্যাশনাল সাইক্লিং ইউনিয়নের (ইউসিআই) সভাপতি ব্রায়ান কুকসই এতে প্রবল আপত্তি জানান।

“শালীনতার যে কোনো মাপকাঠিতে এটা অগ্রহণযোগ্য।”

ইউসিআই বিষয়টি নিয়ে কলম্বিয়ার কর্তৃপক্ষকে সতর্ক করেছে।

কলম্বিয়ার গণমাধ্যমগুলো জানায়, আইডিআরবি-বোগোতা হুমানা-সান মাতেও-সোলগার সাইক্লিং দলের একজন নারী সদস্য মজা করে এই পোশাকের নকশা করেন। দলে তার সহকর্মীরা সেটা অনুমোদনও করেন। কিন্তু দলের ছয় নারী সদস্যের ওই পোশাক পরা ছবি নিয়ে অনলাইনে সামাজিক যোগাযোগের সাইটগুলোতে প্রবল সমালোচনা শুরু হয়।

বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসকে কলম্বিয়ার সাইক্লিং বিষয়ক সাংবাদিক ক্লাউস বেলোন জানান, এটা পরলে যে তাদের কিছুটা নগ্ন লাগবে সেটা মাথায় না রেখেই নকশাটি করেছিলেন একজন সাইক্লিস্ট।

সাবেক ব্রিটিশ অলিম্পিক চ্যাম্পিয়ন নিকোল কুক মেয়েদের বিষয়টি নিয়ে রুখে দাঁড়াতে বলেন।

“এটা ক্রীড়াটাকে একটা কৌতুকে পরিণত করেছে।”

 

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

সেপ্টেম্বর ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০