Sports Bangla

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাংলাদেশেই

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাংলাদেশেই

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাংলাদেশেই
অক্টোবর ১৩
১৫:০৯ ২০১৫

ambiagroup২০১৬ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের ১১তম আসরটি বাংলাদেশেই অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। মঙ্গলবার দুবাইয়ে আইসিসির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আইসিসির ওয়েবসাইটে দেয়া এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এতে বলা হয়, আগামী বছরের ২২ জানুয়ারি থেকে ১৪  ফেব্রুয়ারি পর্যন্ত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

নিরাপত্তা শঙ্কার কথা জানিয়ে সম্প্রতি বাংলাদেশ সফর স্থগিত করেছে অস্ট্রেলিয়া। একই কারণে বাংলাদেশ সফর স্থগিত করেছে দক্ষিণ আফ্রিকা প্রমীলা ক্রিকেট দল। এরপর গুঞ্জন উঠেছিল, আগামী বছর অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের আসর বাংলাদেশে হচ্ছে না।

Explore1প্রতিবেশী দেশ ভারতের দৈনিক দ্য মুম্বাই মিরর এই সংক্রান্ত সংবাদ পরিবেশন করে সেই গুঞ্জনকে আরও বাড়িয়ে দিয়েছিল। সেখানে বলা হয়েছিল, নিরাপত্তা শঙ্কার কারণে যেহেতু দলগুলো বাংলাদেশ সফরে অনাগ্রহী; তাই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাংলাদেশ থেকে সরিয়ে ভারত বা শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে পারে। তবে মঙ্গলবার আইসিসির ঘোষণায় সব জল্পনা-কল্পনার অবসান ঘটেছে।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন উপলক্ষে বাংলাদেশ সরকারের সঙ্গে মিলে বিসিবি একটি ‘যথাযথ নিরাপত্তা পরিকল্পনা’ গ্রহণ করবে বলেও উল্লেখ করা হয়েছে এতে। এছাড়া  কী কী ঝুঁকি রয়েছে তা আইসিসির নিরাপত্তা উপদেষ্টাকে অবহিত করবে। আইসিসির নিরাপত্তা উপদেষ্টাও এ ব্যাপারে সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

মঙ্গলবার দুবাইয়ে সমাপ্ত আইসিসি বোর্ড ও কমিটি সভায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পাশাপাশি বেশ কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এই সভায় নেওয়া উল্লেখযোগ্য সিদ্ধান্তগুলো হল—

১. বিশ্ব ক্রিকেটের উন্নয়নের লক্ষ্যে সংস্থার সহযোগী সদস্য দেশগুলোকে সরাসরি আর্থিক সাহায্য দেওয়ার বাজেট ১২৫ মিলিয়ন ডলার থেকে বাড়িয়ে ২০৮ মিলিয়ন ডলার করা (২০১৬-২০২৩ সাল পর্যন্ত)।

২. ২০১৭ সাল থেকে প্রমীলা বিশ্বকাপ ক্রিকেট নতুন ফরম্যাটে অনুষ্ঠিত হবে।

৩. ২০১৬ থেকে ২০২৩ সাল পর্যন্ত পুরুষ ও প্রমীলা ক্রিকেটে বিভিন্ন ফরম্যাটে প্রাইজমানির পরিমাণ বৃদ্ধি করা।

Kwality

লেখক সম্পর্কে

স্পোর্টসবাংলা ডেস্ক

স্পোর্টসবাংলা ডেস্ক

এই ধরনের আরো লেখা

০ মন্তব্য

এখনো কোনো মন্তব্য আসেনি!

এই মুহূর্তে এখানে কোনো মন্তব্য নেই, আপনি কি একটি মন্তব্য দেবেন?

মন্তব্য লিখুন

মন্তব্য লিখুন

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোমমঙ্গলবুধবৃহস্পতিশুক্রশনিরবি
« আগস্ট  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০